মহান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ

আড়াইহাজার নিউজ ডট কম: হান স্বাধীনতা ও জাতীয় দিবস আজ। স্বাধীনতার ৪৭তম বার্ষিকী। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের গৌরবোজ্জ্বল সূচনার দিন। স্বাধীনতার বাঁধনহারা আনন্দে, উৎসবে উদ্বেলিত হওয়ার দিন। যাদের ত্যাগ আর রক্তে অর্জিত  এই স্বাধীন ভূখণ্ড সেই বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানোর দিন। মুক্তির আনন্দে সমৃদ্ধির শপথে মুষ্টিবদ্ধ হওয়ার দিন।

১৯৭১ সালের এ দিনে স্বাধীনতার ঘোষণায় উদ্দীপ্ত হয়ে মুক্তির লড়াইয়ে অবতীর্ণ হয়েছিল মুক্তিকামী জনতা। ঘোষণা হয়েছিল বাংলার স্বাধীনতা। নানা আয়োজনে এবার পালিত হচ্ছে স্বাধীনতা ও জাতীয় দিবস। পুরো জাতি শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করবে মহান মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের। উৎসবের আনন্দে পালিত হবে স্বাধীনতার বার্ষিকী। দিবসটি উপলক্ষে সরকারি ও বেসরকারিভাবে পালিত হবে নানা কর্মসূচি।

এ উপলক্ষে আড়াইহাজার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি ।  সকালে স্বাধীনতা স্মৃতি স্তম্বে এবং মুক্তিযোদ্ধা অডিটরিয়ামের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলের শ্রব্ধা জানিয়ে দিবস শুরু করবেন    মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব নজরুল ইসলাম বাবু  এছাড়াও তিনি  শহীদ মঞ্জুর ষ্টেডিয়ামে বিভিন্ন স্কুল কলেজের ছাত্র ছাত্রীদের অংশ গ্রহনে কুচকাওয়াজ অনুস্ঠানে ছালাম গ্রহন করে দিনব্যাপী অনুষ্ঠান উদ্ধোধন করবেন।