আড়াইহাজারে শীর্ষ দুই মাদক ব্যবসায়ীকে নিয়ে পুলিশের নাটক

ষ্টাফ রিপোর্টার:   আড়াইহাজারে শীর্ষ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতারের পর দিনভর নাটক করেছে পুলিশ। মঙ্গলবার বিকেলে জাঙ্গালিয়া এলাকা থেকে বিপুল পরিমাণ ইয়াবাসহ আক্তার হোসেন ও জাকির হোসেনকে আটক করেন থানার সহকারী উপপরিদর্শক শরীয়ত উল্লাহ। আটকের পর প্রথমে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সঙ্গে আটকের বিষয়টি অস্বীকার করেন দারোগা এবং মাদক ব্যবসায়ীদের থানায় না এনে অন্যত্র রেখে ক্ষমতাসীনদের একটি চক্রের সঙ্গে তাদের ছেড়ে দেওয়ার জন্য রফা করেন। এ খবর এলাকাবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে মুহূর্তের মধ্যে ব্যাপক উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ ওই দিন গভীর রাতে তাদের আটকের বিষয়টি গণমাধ্যমের কাছে স্বীকার করে এবং ১০ পিস ইয়াবা দিয়ে নিয়মিত মামলা সাজিয়ে বুধবার সকালে আদালতে পাঠান।

আটক মাদক ব্যবসায়ী আক্তার হোসেন উচিতপুরা ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামের মহসিন মিয়ার এবং অন্য মাদক ব্যবসায়ী জাকির হোসেন একই এলাকার মিছির আলীর ছেলে।

স্থানীয়রা জানান, রাজনৈতিক ছত্রছায়ায় আক্তার ও জাকির হোসেন উপজেলার পূর্ব-দক্ষিণাঞ্চল এলাকায় মাদক ব্যবসা নিয়ন্ত্রণ করে। তারা ইয়াবা, গাঁজা, ফেনসিডিলসহ নেশার বিভিন্ন দ্রব্য পাইকারিভাবে বিক্রি করে আসছে। তাদের আওতাধীন নারীসহ অন্তত পঞ্চাশজন খুচরা বিক্রেতা রয়েছে। থানার কয়েকজন দারোগা নিয়মিত ওই এলাকায় গিয়ে তাদের কাছ থেকে মাসোয়ারা নিয়ে আসে।

থানার সহকারী উপপরিদর্শক শরীয়ত উল্লাহ মাদক ব্যবসায়ীদের কাছ থেকে নিয়মিত মাসোয়ারা নেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, মঙ্গলবার বিকেলে জাঙ্গালিয়া এলাকা থেকে আক্তার ও জাকিরকে আটক করা হয়। তাদের আটকের বিষয়টি দীর্ঘ সময় গোপন রাখার কারণ তিনি জানাতে পারেননি।

থানার ওসি এমএ হক জানান, আটক দু’জনই তালিকাভুক্ত শীর্ষ মাদক ব্যবসায়ী। তাদের বিরুদ্ধে থানায় এখনও একাধিক মামলা রয়েছে। তবে আটকের পর পুলিশের গাফিলতি থাকলে ব্যবস্থা নেওয়া হবে